মেনু নির্বাচন করুন
পাতা

আমাদের অর্জনসমূহ

১। বান্দরবান ২৭০০, আলীকদম ২৫০, লামা ৫০০, রুমা ২৫০, রোয়াংছড়ি ২৫০, নাইক্ষ্যংছড়ি ২৫০ লাইনে আধুনিক ডিজিটাল এক্সচেঞ্জ স্থাপন।

২। বাংলাদেশের সর্বনি¤œ কলরেট বিটিসিএল থেকে বিটিসিএল। ৩০ পয়সা/মিনিট রাত ৮টা থেকে সকাল ৮টা এবং ৩০ পয়সা/মিনিট সকাল ৮টা থেকে রাত ৮ টা।

৩। টেলিফোন সংযোগের পাশাপাশি একই লাইনে হ্রাসকৃত মূল্যে (আনলিমিটেড ডাটা) ইন্টারনেট সংযোগ।

৪। যে কোন ডিজিটাল এক্সচেঞ্জের গ্রাহকবৃন্দ পৃথিবীর ৫৫ টি দেশে ’০১২’ এর মাধ্যমে স্বল্প খরচে (ঊপযড়হড়সরপ ওঝউ) কথা বলতে পারবেন।

৫। ২৯০ উপজেলা অপটিক্যাল ফাইবার স্থাপন প্রকল্পের মাধ্যমে বান্দরবান সকল উপজেলা অপটিকাল ফাইবার নেটওয়ার্ক স্থাপন করা হইয়াছে।

৬। দেশের প্রত্যন্ত অঞ্চল তথা ইউনিয়ন পর্যন্ত অপটিক্যাল ফাইবার বিস্তৃতির মাধ্যমে দ্রুত গতির ইন্টারনেট সেবা নিশ্চিতকরনের মাধ্যমে ১০০০ টি ইউনিয়েনে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক কার্যক্রম সম্পন্ন হয়েছে। বান্দরবান জেলার সদর ইউনিয়ন, সুয়ালক, রাজভিলা, কুহালং, টংকাবতী ইউনিয়ন অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক এর আওতায় আসিয়াছে।

৭। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের তত্ত্বাবধানে বিটিসিএল ডট বাংলা কান্ট্রিকোড টপ লেভেল ডোমেইন(পপঞখউ) পরিচালনা শুরু করেছে। এর ফলে ইন্টারনেট ব্রাউজারের অ্যাড্রেসবারে বাংলায় ওয়েব ঠিকানা লিখে কাঙ্খিত ওয়েবসাইডে প্রবেশ করা সম্ভব হচ্ছে। এতদিন যা কেবলমাত্র ইংরেজি ভাষার ডোমেইন এ সম্ভবপর ছিল।

৮। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে তথা সর্বোচ্চ স্তরের প্রশাসনের সঙ্গে মাঠ পর্যায়ের প্রশাসনের ভিডিও কনফারেন্স এর ব্যবস্থা করা হয়েছে।

৯। ঢাকা -কুয়াকাটা  উচ্চ ক্ষমতা সম্পন্ন লিংকের মাধ্যমে দ্বিতীয় আরেকটি সাবমেরিন ক্যাবলের সংযোগ প্রদান করা হয়েছে এবং ব্যান্ডউডথ পরিবহন ক্ষমতা ৬ গুন বৃদ্ধি করে ২৪০ এনঢ়ং করা হয়েছে।

১০। ইনফো সরকার -২ প্রকল্পের আওতায় জেলা ও উপজেলার সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান সমূহে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ বিটিসিএল এর মাধ্যমে নতুন করে  সংযোগ প্রদান কার্যক্রম চলছে।সাম্প্রতিক কর্মকান্ডঃ

১১। বিটিসিএল বর্তমানে বিভাগীয় শহর গুলোতে আধুনিক টেলিযোগাযোগ প্রযুক্তি এচঙঘ এর মাধ্যমে ট্রিপল প্লে সার্ভিস চালু করেছে। এই প্রযুক্তির মাধ্যমে সাশ্রয়ী মূল্যে টেলিফোন, উচ্চগতির ইন্টারনেট, ওচঞঠ ভিডিও,অনলাইন গেইমিং ইত্যাদি সার্ভিস পাওয়া যায়। বর্তমানে এচঙঘ এর মাধ্যমে ২,৪,৬ ও ১০ গনঢ়ং ইন্টারনেট সংযোগ প্রদান করা হচ্ছে।

১২। বাংলাদেশের সকল উপজেলায় এবং বিভিন্ন ইউনিয়নে ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে  মাক্স/ এমএসপিপি প্রভৃতি ইকুইপমেন্ট বসানো কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।

ছবি


সংযুক্তি



Share with :

Facebook Twitter